ঢাকা, ১৪ মে, ২০২৪
Banglar Alo

ধীরপায়ে এগোতে চান শান্ত

Publish : 06:55 AM, 26 April 2024.
ধীরপায়ে এগোতে চান শান্ত

ধীরপায়ে এগোতে চান শান্ত

বিনোদন ডেস্ক :

ফেব্রুয়ারি মাসে ভালোবাসা দিবসে মুক্তিপ্রাপ্ত নির্মাতা জাহিদ প্রীতমের ‘বুক পকেটের গল্প’ নাটকে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তরুণ অভিনেত্রী মারিয়া শান্ত। এতে আলেয়া নামে প্রতারক চক্রের সদস্যের ভূমিকায় পাওয়া গেছে তাঁকে; যিনি প্রেমের ফাঁদ পাতেন। আসল নাম লুকিয়ে মেঘলা নামে এক তরুণের সঙ্গে প্রেমে জড়ান; এর মধ্যে পুলিশের জালে আটকা পড়েন।

এই নাটকে মধ্যবিত্ত তরুণীর সাজপোশাক আর সাবলীল অভিনয়ে নজর কেড়েছেন শান্ত। তিন বছরের ক্যারিয়ারে বেশ কয়েকটি নাটকেও পাওয়া গেছে তাঁকে। তবে সব ছাপিয়ে বুক পকেটের গল্প নাটকটি তাঁর ক্যারিয়ারের বাঁকবদল করেছে। নাটকটি এ পর্যন্ত ৭৩ লাখেরও বেশিবার দেখা হয়েছে।

আলেয়া কিংবা মেঘলা তাঁর পিছু ছাড়ছে না। বিশ্ববিদ্যালয়ে কিংবা শুটিংয়ে—সবখানেই দর্শকদের কাছ থেকে মুঠি মুঠি ভালোবাসা পাচ্ছেন এই তরুণ তুর্কি। 

তিনি গতকাল প্রথম আলোকে বলেন, ‘ভার্সিটিতে গেলে অনেকে জিজ্ঞাসা করছেন, আপনি আলেয়া না, মেঘলা না? অল্প সময়ের ক্যারিয়ারে এতটা রেসপন্স আগে পাইনি। চরিত্র ধরে আমাকে চিনছে। এটা আমার জন্য অনেক ভালো লাগার।’

ফ্যাশন মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন শান্ত। ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গেও মডেলিং করেছেন। মডেলিংয়ের মাঝে অনেকে শান্তকে বলতেন, ‘তুমি অভিনয়ে ভালো করবে।’ সেই থেকেই অভিনয়ের স্বপ্ন বুনেছিলেন তিনি।

২০২৩ সালের মাঝামাঝির দিকে সেই স্বপ্ন পূরণ হয়েছে। মুশফিক আর ফারহানের বিপরীতে লাফাঙ্গা নাটকের মধ্য দিয়ে অভিনয়ে অভিষেক ঘটেছে শান্তর। ইউটিউবে ১ কোটি ৩০ লাখেরও বেশিবার দেখা হয়েছে নাটকটি।

ঈদুল ফিতরের পর প্রকাশিত ইমরানের ‘ভালোবাসি বলে যাও’ গানের ভিডিও চিত্রে মডেল হিসেবে দেখা গেছে। শান্তর ভাষ্যে, গানের ভিডিও চিত্রটি প্রকাশের পর দুটি সিনেমার প্রস্তাব পেয়েছেন তিনি। তবে এখনই সিনেমা করতে চান না; আপাতত নাটকেই প্রতিষ্ঠিত হতে চান।

ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় থাকা অরুণ চৌধুরীর ‘ফুলবাহার’, রুবেল আনুশের ‘লটারি’সহ অন্তত ছয়টির মতো নাটকে মূল চরিত্রে অভিনয় করেছেন তিনি। এই সপ্তাহে কিশোরগঞ্জ থেকে ‘লটারি’ নাটকের শুটিং শেষ করে এসেছেন।

পরিকল্পনা জানতে চাইলে শান্ত বলেন, ‘ভার্সেটাইল অভিনেত্রী হতে চাই। সব ধরনের চরিত্র করতে চাই। তবে আমার রোমান্টিক ও রহস্যধর্মী চরিত্র ভালো লাগে।’

‘হুট করে এসেই অনেক মানুষ চিনবে, অনেক ভিউ পাব—এমনটা চাই না। আমি ধীরে ধীরে আগাতে চাই। শিখতে চাই। আমি বিশ্বাস করি, মন থেকে চাইলে অবশ্যই কাজটা হবে।’ যোগ করলেন তিনি।

নড়াইলে জন্ম শান্তর, পরিবারের সঙ্গে বেড়ে উঠেছেন ঢাকায়। মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজ, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শেষ করে এখন তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগে পড়ছেন।

মাঝে সিনেমার প্রস্তাব পেলেও এখনই সিনেমা করতে চান না। আপাতত টিভি নাটকেই প্রতিষ্ঠিত হতে চান শান্ত; এরপর ব্যাটে–বলে মিললে ওটিটিতে কাজ করবেন।

অভিনয়শিল্পীদের মধ্যে অপি করিম, জয়া আহসান, চঞ্চল চৌধুরী, অপূর্ব, আফরান নিশো ও মেহজাবীন চৌধুরীর কাজ ভালো লাগে বলে জানান শান্ত।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম ভারতে ধূলিঝড়ে বিলবোর্ড ধসে নিহত ৩, আহত ৫৯ শিরোনাম সীমান্তে হত্যাকাণ্ড: কর্মসূচির চিন্তা করছে বিএনপি শিরোনাম আট দিন ধরে বিদ্যুৎহীন ১৩ হাজার গ্রাহক শিরোনাম নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা শিরোনাম শিবপুরে উপজেলা নির্বাচন থেকে রাখিলের প্রার্থিতা প্রত্যাহার শিরোনাম দক্ষ নারী কর্মীদের বিদেশে কাজের সুযোগ তৈরি করা হবে: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী