ঢাকা, ১৪ মে, ২০২৪
Banglar Alo

বাংলাদেশ-চীন সামরিক মহড়া নিয়ে প্রতিক্রিয়া জানাল ভারত

Publish : 03:00 PM, 26 April 2024.
বাংলাদেশ-চীন সামরিক মহড়া নিয়ে প্রতিক্রিয়া জানাল ভারত

বাংলাদেশ-চীন সামরিক মহড়া নিয়ে প্রতিক্রিয়া জানাল ভারত

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ ও চীনের মধ্যে সম্ভাব্য যৌথ সামরিক মহড়ার দিকে নজর রেখেছে ভারত। আগামী মে মাসে ওই মহড়া হওয়ার সম্ভাবনা রয়েছে বলে চীনের বার্তা সংস্থা সিনহুয়া ও পিপলস ডেইলি খবর প্রকাশ করেছে।

চীনের বার্তা সংস্থা সিনহুয়া বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে এক খবরে জানায়, চীন ও বাংলাদেশের সেনাবাহিনী যৌথ সামরিক মহড়া করবে। চীনা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দুই পক্ষের সম্মতির ভিত্তিতে চীনের পিপলস লিবারেশন আর্মির (পিএলএ) একটি কন্টিনজেন্ট যৌথ মহড়ায় যোগ দিতে আগামী মে মাসের শুরুর দিকে বাংলাদেশে যাবে।

বিষয়টি নিয়ে দিল্লিতে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সোয়াল বলেন, প্রতিবেশী দেশ কিংবা অন্যত্র এ ধরনের মহড়ার ওপর ভারত সব সময় দৃষ্টি রেখে চলে।

এ প্রসঙ্গে, চীনের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র সিনিয়র কর্নেল উ কিয়ান বলেন, চীনা ও বাংলাদেশি সামরিক বাহিনীর মধ্যে ঐকমত্য অনুসারে, পিএলএ সেনাবাহিনী মে মাসের প্রথমার্ধে বাংলাদেশের সেনাবাহিনীর সঙ্গে 'গোল্ডেন ফ্রেন্ডশিপ-২০২৪' নামক যৌথ সামরিক মহড়ার জন্য বাংলাদেশে একটি দল পাঠাবে।

বৃহস্পতিবার বিকেলে নিয়মিত সংবাদ সম্মেলনে চীনা মুখপাত্র ড. উ কিয়ান বলেন, যৌথ মহড়া জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানকে আদর্শ হিসেবে নেবে এবং অপহরণরোধী, সন্ত্রাসীদের আস্তানা নির্মূলকে গুরুত্ব দেবে।

তিনি আরও বলেন, চীনা এবং বাংলাদেশি সামরিক বাহিনী প্রথমবারের মতো যৌথ প্রশিক্ষণ পরিচালনার জন্য এমন মহড়া আয়োজন করতে যাচ্ছে। এটি পারস্পরিক বোঝাপড়া এবং বন্ধুত্বকে আরও জোরদার করবে এবং বিনিময় ও সহযোগিতাকে আরও গভীর করবে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পর্দা উঠছে কান চলচ্চিত্র উৎসবের শিরোনাম আবার আলোচনায় শিল্পা শেঠি : জড়ালেন নতুন বিতর্কে শিরোনাম সৌদি পৌঁছেছেন ১৫৫১৫ হজযাত্রী শিরোনাম বিশ্বকাপ দল ঘোষণা আজ শিরোনাম আজ ঘরে ফিরবেন ২৩ নাবিক শিরোনাম তাপপ্রবাহ আরো বাড়ার আশঙ্কা