ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

বসুন্ধরা চক্ষু হাসপাতালে নিখরচায় ৪৩ রোগীর অপারেশন

Publish : 06:55 AM, 26 April 2024.
বসুন্ধরা চক্ষু হাসপাতালে নিখরচায় ৪৩ রোগীর অপারেশন

ছবিঃ সংগৃহীত

অনলাইন ডেস্ক :

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে গরিব-দুস্থ ৪৩ জন রোগীর বিনামূল্যে চোখের ছানি, মাংস বৃদ্ধি ও নেত্রনালির অপারেশন করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশনের এবং নবজাগরণ প্রতিবন্ধী অধিকার সংস্থার উদ্যোগে দিনব্যাপী এই ফ্রি আইক্যাম্প অপারেশন অনুষ্ঠিত হচ্ছে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদের তত্ত্বাবধানে সার্জারিতে অংশ নিয়েছেন ডা. অ্যান্থনি অ্যালবার্ট, ডা. মজুমদার গোলাম রাব্বি ও ডা. তাসরুবা শাহনাজ। ২০ জন পুরুষ ও ২৩ জন নারীসহ মোট ৪৩ জন রোগীর অপারেশন করা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার কৃষ্ণনগবিন্দপুর কাইঠাপাড়া গ্রামের বাসিন্দা মো নুরুল হুদা বসুন্ধরা চক্ষু হাসপাতাল থেকে এ পর্যন্ত দুই চোখে দুইবার ছানি অপারেশন করেছেন।

কথা হলে নুরুল হুদা বাংলানিউজকে বলেন, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে গরিব অসহায় রোগীদের বিনামূল্যে যে চিকিৎসা দেওয়া হচ্ছে তা খুবই প্রশংসার কাজ। আমি বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া করি, সৃষ্টিকর্তা যেন তাদের সব আশা পূরণ করেন। আমার পরিবারে স্ত্রী ছেলেসহ বর্তমানে তিনজন থাকি। বাম চোখে ঝাপসা দেখি, ছানি পড়েছে। চোখের এই সমস্যা প্রায় দুই থেকে তিন বছর যাবৎ হচ্ছে। এর আগেও আমি বসুন্ধরা চক্ষু হাসপাতাল থেকে ডান চোখের অপারেশন করেছি। বর্তমানে ডান চোখ ভালো আছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার নিচুধামী গ্রামের বাসিন্দা মো জামসেদ আলীও বিনামূল্যে বসুন্ধরা চক্ষু হাসপাতালে বাম চোখের ছানি অপারেশন করতে এসেছেন।

কথা হলে তিনি বাংলানিউজকে বলেন, চোখে ভালো দেখতে পাই না, সব কিছু ঝাপসা লাগে। কারো চেহারা ভালো করে বোঝা যায় না। যে কারণে পরিচিত মানুষকে চিনতেও অনেক কষ্ট হয়। এই সমস্যা প্রায় দুই বছর যাবৎ হচ্ছে। কৃষিকাজ করি বিধায় সময় করে চোখের ডাক্তার দেখাতে পারছিলাম না। জানুয়ারি মাসে যখন আমাদের গ্রামে চোখের ক্যাম্প হয়েছিল, তখন সুযোগ করে ডাক্তার দেখিয়ে ছিলাম। সেখানে ডাক্তার বলেছিলেন, রোজার পর চোখে অপারেশন করাতে হবে। বসুন্ধরা চক্ষু হাসপাতাল এবং ভিশন কেয়ার আমাদের বিনামূল্যে চোখের অপারেশন করে যে সেবা দিচ্ছে ,এর জন্য আমি তাদের প্রতি চির কৃতজ্ঞ। তাদের জন্য সব সময় দোয়া করি।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের অবৈতনিক পরিচালক এবং ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. মো. সালেহ আহমদ বলেন, এ ক্যাম্পটি গত ১৬ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জের কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হয়। সেখানে ১ হাজার ২০০ রোগীর মধ্য থেকে ৪২০ জনকে অপারেশনের জন্য বাছাই করা হয়। বৃহস্পতিবার সেখানকার ২য় ব্যাচের ৪৩ জন রোগীর এ অপারেশন করা হচ্ছে।

যার মধ্যে ২০ জন পুরুষ ও ২৩ জন নারী রোগী আছে বলেও জানান তিনি।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম ৪০ গ্রাম হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন শিরোনাম রাবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি শিরোনাম ফেনী জেনারেল হাসপাতালে বন্ধের পথে ‘বৈকালিক স্বাস্থ্যসেবা’ শিরোনাম ফেনী জেনারেল হাসপাতালে বন্ধের পথে ‘বৈকালিক স্বাস্থ্যসেবা’ শিরোনাম মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেপ্তার শিরোনাম মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেপ্তার