ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

তরমুজের সঙ্গে বা পরে খাবেন না যেসব খাবার

Publish : 06:55 AM, 26 April 2024.
তরমুজের সঙ্গে বা পরে খাবেন না যেসব খাবার

তরমুজের সঙ্গে বা পরে খাবেন না যেসব খাবার

লাইফস্টাইল ডেস্ক :

তরমুজ খেতে পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। এই ফল স্বাস্থ্যের জন্য উপকারী। তবে তরমুজ খাওয়ার পর কিছু জিনিস খাওয়া উচিত নয়। এতে পেটের নানা সমস্যা হতে পারে। অ্যাসিডিটি ও গ্যাসের মতো সমস্যা বাড়তে পারে। তরমুজ খাওয়ার পর বা একসঙ্গে কোন খাবারগুলো খাওয়া থেকে বিরত থাকবেন জেনে নিন।

জেনে নিন-

তরমুজ খাওয়ার পর বা এর সঙ্গে কখনোই লবণ খাওয়া উচিত নয়। এই পদ্ধতি স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক হতে পারে। তরমুজের সঙ্গে লবণ খেলে এর পুষ্টিগুণ শরীরে ঠিকমতো শোষিত হয় না, যা রক্তচাপ বাড়া বা কমিয়ে হার্টের সমস্যা বাড়াতে পারে।

তরমুজ খাওয়ার পর কখনোই দুধ পান করা উচিত নয়। এটা করা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে।

তরমুজে ভিটামিন সি পাওয়া যায়, যা দুধের সঙ্গে বিক্রিয়া করতে পারে। এতে ফোলা সমস্যা হতে পারে। বদহজমও হতে পারে। তাই তরমুজ ও দুধের মিশ্রণকে ভালো বলে মনে করা হয় না।

তরমুজ খাওয়ার পর কখনোই উচ্চ প্রোটিনযুক্ত খাবার খাবেন না। নাহলে খারাপ প্রতিক্রিয়া হতে পারে শরীরে।

চিকিৎসকরা বলছেন, ভিটামিন ও মিনারেলের পাশাপাশি তরমুজে স্টার্চও থাকে, যা পরিপাকতন্ত্রের ক্ষতি করতে পারে। এটি আরও অনেক সমস্যার কারণ হতে পারে।

তরমুজ ও ডিম কখনোই একসঙ্গে খাবেন না। আসলে, উভয়ের প্রকৃতিই আলাদা, যা ফোলাভাব এবং কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যা তৈরি করতে পারে।

উভয়েই একে অপরকে পেটে হজম হতে দেয় না। এতে হজম সংক্রান্ত সমস্যা হতে পারে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম ৪০ গ্রাম হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন শিরোনাম রাবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি শিরোনাম ফেনী জেনারেল হাসপাতালে বন্ধের পথে ‘বৈকালিক স্বাস্থ্যসেবা’ শিরোনাম ফেনী জেনারেল হাসপাতালে বন্ধের পথে ‘বৈকালিক স্বাস্থ্যসেবা’ শিরোনাম মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেপ্তার শিরোনাম মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেপ্তার