ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

রাজধানীতে ৩৫ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার

Publish : 03:08 AM, 03 April 2024.
রাজধানীতে ৩৫ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার

ছবিঃ সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর গোপীবাগে অভিযান চালিয়ে প্রায় ৩৫ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন। আজ মঙ্গলবার এ জমিটি উদ্ধার করা হয়।

ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমানের সার্বিক নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব মো: শিবলী সাদিকের তত্বাবধানে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান।

অভিযানে মতিঝিল মৌজার ১ নম্বর খতিয়ানের সিটি ৩৭৯৮ নম্বর দাগের ১৭ দশমিক ৮০ শতক খাস জমি উদ্ধার করা হয়। গোপীবাগের আর.কে মিশন রোডের এ জমির দাম প্রায় ৩৫ কোটি টাকা। এস এ, আর এস ও মহানগর জরিপের ধারাবাহিকতায় সরকারের নামে ১ নম্বর খাস খতিয়ানে ষোল আনায় রেকর্ড করা জমিটি দীর্ঘদিন ধরে অবৈধ দখলে ছিল। উক্ত খাস জমিতে টিনের ছাপড়া ঘর ও কিছু খাবার হোটেল ছিল।

অভিযানে সরকারের পক্ষে মালিকানা সাইনবোর্ড টানিয়ে ঢাকা জেলা প্রশাসনের দখল ও নিয়ন্ত্রণে নেওয়া হয়। এই অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলেরসার্ভেয়ার ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, মতিঝিল থানার কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, ‘ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছেন। এসব খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম ৪০ গ্রাম হেরোইন বহনের দায়ে যুবকের যাবজ্জীবন শিরোনাম রাবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি শিরোনাম ফেনী জেনারেল হাসপাতালে বন্ধের পথে ‘বৈকালিক স্বাস্থ্যসেবা’ শিরোনাম ফেনী জেনারেল হাসপাতালে বন্ধের পথে ‘বৈকালিক স্বাস্থ্যসেবা’ শিরোনাম মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেপ্তার শিরোনাম মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেপ্তার