ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

চিকিৎসক ও রোগীদের সুরক্ষার দায়িত্ব আমার : স্বাস্থ্যমন্ত্রী

Publish : 11:02 PM, 28 February 2024.
চিকিৎসক ও রোগীদের সুরক্ষার দায়িত্ব আমার : স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসক ও রোগীদের সুরক্ষার দায়িত্ব আমার : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসকদের সুরক্ষার বিষয়টি দেখার এবং রোগীদের সুরক্ষা দেওয়ার সব দায়িত্ব আমার।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেডিকেল কলেজের মিলন অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নর্থ আমেরিকা আয়োজিত ইকুইপমেন্ট হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, চিকিৎসকদের উদ্দেশ্যে একটি কথা বলতে চাই, তাদের সুরক্ষা দেওয়ার প্রধান দায়িত্ব আমার। পাশাপাশি রোগীদের সুরক্ষা দেওয়ার দায়িত্বও আমার। আমি বলব ঢাকা মেডিকেলের চিকিৎসকরা যে পরিমাণ পরিশ্রম করে তাদেরকে আমি মনে করি নোবেল পুরস্কার দেওয়া উচিত। আপনারা জানেন বাংলাদেশে বর্তমানে দেশের বাহির থেকে চিকিৎসা সেবা নিতে রোগী আসতে শুরু করেছে। ভুটান থেকে আমাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে একজন রোগী চিকিৎসা নিয়েছেন।

মন্ত্রী বলেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা দিয়ে চিকিৎসকদের দোষারোপ করা যাবে না।

ওষুধের দাম বৃদ্ধির বিষয় তিনি বলেন, আমরা গতকাল তাদের সঙ্গে বসেছিলাম কীভাবে ওষুধের দাম কমানো যায় সে বিষয়টি সমাধান করার চেষ্টা চলছে।

পরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নর্থ আমেরিকার পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পোর্টেবল আলট্রাসনোগ্রাফি মেশিন, অক্সিজেন মেশিন এবং বিভিন্ন ইকুইপমেন্ট হস্তান্তর করা হয়।

এ সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান, ঢাকা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র ও হাসপাতাল ও কলেজের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নির্বাচনের আগের অবস্থানে নেই আমেরিকা শিরোনাম করোনা আক্রান্ত অর্থমন্ত্রী শিরোনাম ফারাক্কা বাঁধ মরণফাঁদে পরিণত হয়েছে: মির্জা ফখরুল শিরোনাম ঢাকায় ব্যাটারিচালিত রিকশা যেন চলতে না পারে: ওবায়দুল কাদের শিরোনাম বাবার আড়াই কোটি টাকা ঋণের বিষয়ে যা বললেন রাফসান শিরোনাম লক্কড়-ঝক্কড় বাস ঢাকা ছাড়া পৃথিবীর কোথাও দেখা যায় না:ওবায়দুল কাদের