ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ১৩২ অভিবাসী

Publish : 10:45 AM, 20 February 2024.
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ১৩২ অভিবাসী

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ১৩২ অবৈধ অভিবাসী।

নিজস্ব প্রতিবেদক :

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৩২ অভিবাসীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন পুলিশ। দেশটির ইমিগ্রেশন বিভাগ রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে সেতিয়া আলমের তেল পাম বাগানে একটি বসতিতে অভিযান চালিয়ে তাদের আটক করেছে।

ইমিগ্রেশনের ডেপুটি ডিরেক্টর-জেনারেল (অপারেশন) জাফরি এমবোক তাহা বলেন, ভোর ২টা ৩৮ মিনিটে শুরু হওয়া অভিযানে ১৩০ ইন্দোনেশিয়ান এবং দুই বাংলাদেশিকে আটক করা হয়েছে। ১৩০ জন ইন্দোনেশিয়ার মধ্যে ৭৬ জন পুরুষ, ৪৬ জন নারী এবং ১৩ জন শিশু রয়েছে।

জাফরি যোগ করেন, অধিদপ্তরের গোয়েন্দা তথ্য এবং অভিযোগের ফলাফলে দেখা গেছে, গত চার বছর ধরে অবৈধ বসতি স্থাপন করে অভিবাসীরা স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে এলাকাটি ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। অভিযানের সময় কেতুয়া কাম্পুং (গ্রাম প্রধান) দাবি করেছেন, তারা ০.৬ হেক্টর জমির ভাড়ার জন্য প্রতি মাসে প্রায় ৬ হাজার রিঙ্গিত ভাড়া দিয়ে আসছিল।

এই অবৈধ বসতিতে বিভিন্ন দোকান, খাবারের স্টল এবং সুরাউ রয়েছে। এই অভিবাসীদের বেশিরভাগই আশপাশের এলাকায় পরিচ্ছন্নতাকর্মী, রেস্টুরেন্ট সহকারী এবং নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করছিলেন।

জাফরি বলেন, অভিযানে জেনারেল অপারেশন ফোর্স (জিওএফ) এবং জাতীয় নিবন্ধন বিভাগসহ বিভিন্ন সংস্থার ২২০ জন কর্মীর সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আটকদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর অধীনে তদন্ত চলছে।

জমির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হলে, জাফরি বলেন, অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৫৫ই (১) এর অধীনে আরও পর্যালোচনা করা হবে।

জাফরি, জনসাধারণ এবং নিয়োগকর্তাদের অবৈধ অভিবাসীদের আশ্রয় না দেওয়ার জন্য অনুরোধ জানান।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আশঙ্কাজনক অবস্থা স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর শিরোনাম বাঘের পর এবার কুমিরের মুখ থেকে বেঁচে ফিরলেন আব্দুল কুদ্দুস শিরোনাম হিমাগা‌রে মজুত ছি‌ল ৫ লাখ ডিম শিরোনাম শপথ নিলেন সিঙ্গাপুরের নতুন প্রধানমন্ত্রী শিরোনাম সমাজকল্যাণ মন্ত্রণালয়ে নিয়োগে এতিম ও প্রতিবন্ধী কোটা পূরণের সুপারিশ শিরোনাম প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ