ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

প্রবাসে বাংলা সাহিত্য-সংস্কৃতি চর্চায় অবদানের জন্য সম্মাননা

Publish : 05:00 AM, 16 February 2024.
প্রবাসে বাংলা সাহিত্য-সংস্কৃতি চর্চায় অবদানের জন্য সম্মাননা

প্রবাসে বাংলা সাহিত্য-সংস্কৃতি চর্চায় অবদানের জন্য সম্মাননা

নিজস্ব প্রতিবেদক :

প্রবাসে নিজ কাজের শেষে অবসরে বাংলাদেশি কমিউনিটি বাংলা সাহিত্য ও সংস্কৃতি চর্চা করতেন আল আমিন চৌধুরী স্বপন। দীর্ঘ প্রায় ৩০ বছর প্রবাস জীবনের ইতি টেনে নিজে দেশে ফিরছেন এই রেমিট্যান্স যোদ্ধা। 

বুধবার কুয়েত বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ থেকে আল আমিন চৌধুরী স্বপনকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। 

কুয়েত বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. হেব্জু মিয়ার সঞ্চালনায় প্রেসক্লাবের ভিন্ন কার্যক্রমে বিশেষ অবদান রাখায় নজরুল ইসলামকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— কুয়েত বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর খান পলাশ। 

এ ছাড়া উপস্থিত ছিলেন— প্রেসক্লাবের সহ-সভাপতি মোহাম্মদ জালাল উদ্দিন, আল আমিন রানা,সাংগঠনিক সম্পাদক সাদেক রিপন, দপ্তর সম্পাদক আবু বক্কর পাভেল, একুশে সংবাদ কুয়েত প্রতিনিধি জসিম উদ্দিন ভূঁইয়া। 

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন— কাসাদুল খায়ের, নজরুল ইসলাম, মেহেদী হাসান ও আলম।  

আল আমিন চৌধুরী স্বপন বলেন, দেশের উন্নয়নে এবং দেশের সুনাম রক্ষায় কাজ করতে হবে। প্রবাসে সবাই মিলেমিশে থাকবেন। একে অন্যের বিপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। কেউ একজন ভুল করলে সেটার সমালোচনা না করে সবাই বসে সেটার সমাধানের চেষ্টা করবেন। তবেই সবাই মিলেমিশে ভালো থাকতে পারবেন।

বাংলাদেশ প্রেসক্লাব কুয়েতের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন বলেন কুয়েতে বাংলা সাহিত্যে অবদান রাখা নক্ষত্রগুলো দিন দিন শেষ হচ্ছে। এই নক্ষত্রদের কেউ কর্মজীবন শেষে দেশে ফিরেছেন, কেউবা পরপারে‌। তাদের অনুপস্থিতির জায়গা কখনও পূরণ হওয়ার নয়। সেসব নক্ষত্রের একজন আল আমিন চৌধুরী স্বপন। তিনি সৌভাগ্যবান দীর্ঘ সময় প্রবাস জীবনের ইতি টেনে সুস্থভাবে সম্মানের সাথে মাতৃভূমিতে ফিরে যাচ্ছেন। 

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম টটেনহ্যামকে হারিয়ে শিরোপার আরও কাছে ম্যানসিটি শিরোনাম বাংলাদেশি ফুচকায় মজলেন ডোনাল্ড লু শিরোনাম নতুন করে প্রেমে পড়েছেন সুশান্তের প্রেমিকা শিরোনাম আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতল পাকিস্তান শিরোনাম ভারতকে নিষেধাজ্ঞার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের শিরোনাম এবার স্বস্তিকার নায়ক হচ্ছেন শরিফুল রাজ