ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

মালয়েশিয়ায় ৩০ বাংলাদেশিসহ ৬৫ জন আটক

Publish : 01:04 AM, 16 February 2024.
মালয়েশিয়ায় ৩০ বাংলাদেশিসহ ৬৫ জন আটক

মালয়েশিয়ায় ৩০ বাংলাদেশিসহ ৬৫ জন আটক

নিজস্ব প্রতিবেদক :

মালয়েশিয়ায় ভিসাহীন অভিবাসীদের বিরুদ্ধে দেশব্যাপী চলছে চিরুনি অভিযান। সেই ধারাবাহিকতায় দেশটির জোহর ইমিগ্রেশন বিভাগ রাজ্যব্যাপী অভিযান চালিয়ে ৬৫ জন নথিবিহীন বিদেশিকে আটক করেছে। আটকদের মধ্যে রয়েছেন ৩০ প্রবাসী বাংলাদেশি। 

সম্প্রতি অভিবাসীদের ব্যবসা প্রতিষ্ঠান ও বসবাসের স্থানগুলোতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

ইমিগ্রেশন পরিচালক বাহারউদ্দিন তাহির বলেন, রাজ্যের বেশ কয়েকটি হটস্পটে ব্যবসা পরিচালনাকারী অভিবাসীদের সংখ্যা বৃদ্ধি এবং তাদের নিজস্ব উপনিবেশ শুরু করার বিরুদ্ধে সারা বছর ধরে একই ধরনের অভিযান চলবে। 

অভিযানে নথিপত্র যাচাই করে ২০ থেকে ৪৯ বছর বয়সী ৬৫ জন বিদেশিকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বৈধ ভিসা ও পারমিট ছাড়া অবস্থান করা এবং কাজ করাসহ বিভিন্ন অপরাধের অভিযোগ তোলা হয়। 

আটকদের মধ্যে ৩০ জন বাংলাদেশি পুরুষ রয়েছেন। এছাড়া, ১৮ জন ইন্দোনেশিয়ান, সাতজন ভারতীয় নাগরিক, পাঁচজন পাকিস্তানি, থাইল্যান্ড ও কম্বোডিয়ার দুজন নারী, একজন মিয়ানমারের ও একজন ইয়েমেনি নাগরিক ছিলেন।

যাদের আটক করা হয়েছে তারা বৈধ কাগজপত্র বা দেশে থাকার অনুমতি না থাকার জন্য অভিবাসন আইন ১৯৫৯/৬৩(অ্যাক্ট ১৫৫) এর ধারা ৬(১)(সি)) লঙ্ঘন করেছে বলে সন্দেহ করা হচ্ছে, একই ধারা ১৫(১)(সি)অতিরিক্ত থাকার জন্য আইন, এবং তাদের পাসের শর্ত লঙ্ঘনের জন্য ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর রেগুলেশন ৩৯(বি) অনুযায়ী পরবর্তী ব্যবস্থার জন্য আদালতে প্রেরণ করা হবে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আশঙ্কাজনক অবস্থা স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর শিরোনাম বাঘের পর এবার কুমিরের মুখ থেকে বেঁচে ফিরলেন আব্দুল কুদ্দুস শিরোনাম হিমাগা‌রে মজুত ছি‌ল ৫ লাখ ডিম শিরোনাম শপথ নিলেন সিঙ্গাপুরের নতুন প্রধানমন্ত্রী শিরোনাম সমাজকল্যাণ মন্ত্রণালয়ে নিয়োগে এতিম ও প্রতিবন্ধী কোটা পূরণের সুপারিশ শিরোনাম প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ