ঢাকা, ১৯ মে, ২০২৪
Banglar Alo

বাণিজ্যমেলায় বিক্রি হচ্ছে ইউরোপিয়ান বাড়ি!

Publish : 10:07 PM, 09 February 2024.
বাণিজ্যমেলায় বিক্রি হচ্ছে ইউরোপিয়ান বাড়ি!

বাণিজ্যমেলায় বিক্রি হচ্ছে ইউরোপিয়ান বাড়ি!

নিজস্ব প্রতিবেদক :

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। ঢাকার পূর্বাচল শহরে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত এবারের মেলায় প্রধান ফটক করা হয়েছে বঙ্গবন্ধু টানেলের আদলে। এবারের মেলায় সবকিছু ছাপিয়ে মূল আকর্ষণে পরিণত হয়েছে ইউরোপিয়ান ডিজাইনে তৈরি একটি বাড়ি। কে ওয়াই টু টোন নামের এক ডেভেলপার কোম্পানি আস্ত এ বাড়ি বিক্রি করছেন, যা নিয়ে মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহের শেষ নেই। প্রতিদিনই হাজার দর্শনার্থী এ বাড়িতে ভিড় করছেন। অনেকেই এ বাড়ির সঙ্গে ছবি তুলছেন, ভিডিও ধারণ করছেন।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে সরেজমিনে এমনই চিত্র দেখা যায়, বাড়ির মূল ফটক দিয়ে প্রবেশ করেই চোখে পড়বে সুবিশাল একটি ড্রয়িংরুম (অতিথি কক্ষ)। এর পাশেই রয়েছে ডাইনিং রুম। পাশাপাশি দুটি মাস্টার রুম রয়েছে। সেইসঙ্গে দুটো টয়লেট ছাড়াও রয়েছে সুন্দর একটি বেলকুনি। স্টিলের তৈরি এমন বাড়ি সচরাচর ইউরোপের দেশগুলোতে দেখা গেলেও বাংলাদেশে এমনটা দেখা যায় না। ফলে এবারের মেলায় অন্যতম আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠছে বাড়িটি।

কামাল হোসেন নামে এক দর্শনার্থী বাংলার আলো নিউজ ২৪ডট কমকে বলেন, বাইর থেকে বাড়িটি দেখতে যতটা সুন্দর ভেতরে আরও কয়েকগুণ বেশি সুন্দর। ইচ্ছা আছে এমন একটি বাড়ি তৈরি করার।

আকিক হাসান নামে আরেক দর্শনার্থী বলেন, এমন আস্ত বাড়ি মেলায় আগে কখনো দেখিনি। তাই মেলায় প্রবেশ করেই এখানে ছুটে এসেছি। কেনার সাধ্য তো নেই, তাই বাড়ির সঙ্গে ছবি তুলে স্মৃতিধারণ করে রেখে দিলাম।

কে ওয়াই টু টোনের ইনচার্জ মো. রুবেল বলেন, আস্ত বাড়ির ধারণা আগে থেকেই এ দেশে ছিল, কিন্তু তা কাঠের তৈরি বাড়ি ছিল। আমরা যে বাড়িটি বিক্রি করছি তা সম্পূর্ণ স্টিলের তৈরি। যা ১০০ বছরেও কিছু হবে। এছাড়া এটি ভূমিকম্প ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে টিকে থাকার সক্ষমতা রাখে। আমরা এসব বাড়ি প্রতি বর্গফুট অনুসারে বিক্রি করি। যদি কেউ এমন একতলা বিশিষ্ট বাড়ি বানাতে চান তাহলে প্রতি বর্গফুটে ১ হাজার ৯০০ টাকা এবং ডুপ্লেক্স বাড়ির ক্ষেত্রে ২ হাজার ৬০০ টাকা দিতে হবে। ১ হাজার বর্গফুটের একতলা বিশিষ্ট একটি বাড়ি ৪৫-৫০ দিনে এবং ডুপ্লেক্স বাড়ি ৩ মাসের মধ্যে সরবরাহ করে থাকি। এবারের মেলায় ভালো সাড়া পাচ্ছি।

মেলায় এবার যাতায়াতের সুবিধার জন্য মেট্রোরেল ও এলিভেটেট এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত করতে ফার্মগেট থেকে বাসের ব্যবস্থা করা হয়েছে। যাতে উত্তরা বা মতিঝিল থেকে যারা মেলায় আসবেন তারা মেট্রোরেলে এসে ফার্মগেট থেকে বাসে এক্সপ্রেসওয়ে দিয়ে সোজা মেলায় চলে আসতে পারেন সেই সুবিধা রাখা হয়েছে। এছাড়া সাধারণ দর্শনার্থীদের সুবিধার্থে কুড়িল বিশ্বরোড থেকে মেলা পর্যন্ত বিআরটিসি ও কয়েকটি যাত্রীবাহী বাসের ডেডিকেটেড সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। মেলা চলাকালীন এ বাস সার্ভিস চালু থাকবে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম যাত্রী উঠানো নিয়ে দুই সহকর্মীর বাক-বিতণ্ডা, মারধরে একজনের মৃত্যু শিরোনাম পুলিশ সদস্যের মোটরসাইকেল চুরি, দুই মাস পর উদ্ধার শিরোনাম ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলে হামলা বাড়াতে পারে রাশিয়া: জেলেনস্কি শিরোনাম জাবিতে মাস্টারপ্ল্যান ছাড়া ভবনের কাজ শুরু হওয়ায় শিক্ষার্থীদের বাধা শিরোনাম সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে শিরোনাম নাফ নদে ধাওয়া করে মাদকের চালানসহ চারজনকে আটক